• ঢাকা শুক্রবার
    ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

বিদায়ি টেস্টে বাদ সাকিব

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৩:২৬ পিএম

বিদায়ি টেস্টে বাদ সাকিব

ক্রীড়া ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলে এই সংস্করণ থেকে বিদায় নিতে চেয়েছিলেন সাকিব আল হাসান। এজন্য এই অলরাউন্ডারকে নিয়েই দল ঘোষণা করেছিলেন নির্বাচকরা। তবে নিরাপত্তা শঙ্কায় দেশে আসতে পারছেন না সাকিব। তাতে আনুষ্ঠানিকভাবে তাঁকে বাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সেখানে সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিনার হাসান মুরাদ।
বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন বলেছেন, ‘আমাদের জানানো হয়েছে যে সাকিব প্রথম টেস্টে অনুপস্থিত।’ সে জায়গায় মুরাদের দলে নেওয়ার কারণ জানিয়ে বলেন, ‘হাসান মুরাদ প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফর্ম করছে এবং সে আমাদের প্রক্রিয়ার অংশ। আমরা বিশ্বাসী, সে বোলিংয়ে ভারসাম্য বজায় রাখবে, বিশেষ করে ঘরের কন্ডিশনে।

অভিষেকের অপেক্ষায় থাকা মুরাদ এর আগে গত বছর ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দলেও ছিলেন। ২৩ বছর এই বাঁহাতি স্পিনার ২০২১ সালে অভিষেকের পর ৩০ প্রথম শ্রেণির ম্যাচে ১৩৬ উইকেট নিয়েছেন।

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), জাকের আলী অনিক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা ও হাসান মুরাদ।

ক্রীড়া জগৎ সম্পর্কিত আরও

আর্কাইভ