• ঢাকা বুধবার
    ১৬ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সাকিবের খুব ভালো সম্ভাবনা আছে বাংলাদেশ থেকেই অবসর নেয়ার: বিসিবি সভাপতি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৯:৪৩ পিএম

সাকিবের খুব ভালো সম্ভাবনা আছে বাংলাদেশ থেকেই অবসর নেয়ার: বিসিবি সভাপতি

ক্রীড়া ডেস্ক

কানপুর টেস্টের আগেই সাকিব আল হাসান জানিয়ে দেন, মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট খেলতে চান। কিন্তু তিনি আদৌ দেশে ফিরতে পারবেন কি না এ নিয়ে সংশয় আছে। তবে সংশয় কিছুটা দূর করলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি ফারুক আহমেদ। বিসিবি সভাপতি জানিয়েছেন, দেশে ফিরে সাকিব আল হাসানের অবসর নেয়ার ভালো সম্ভাবনা আছে। 

সোমবার (৭ অক্টোবর) গণমাধ্যমের সঙ্গে আলাকালে বিসিবি সভাপতি বলেন, সাকিবের সাথে আমার যোগাযোগ হয়েছে। সাকিবের খুব ভালো সম্ভাবনা আছে বাংলাদেশ থেকে অবসর নেয়ার।

সাকিবের দেশে ফেরার আইনি প্রক্রিয়া প্রসঙ্গে জানতে চাইলে ফারুক বলেন,লিগ্যালটা তো আমি বলতে পারবো না। সর্বোচ্চ পর্যায় থেকে, আমি তো ছোট মানুষ, বোর্ড প্রেসিডেন্ট। আমার হাতে ক্ষমতা খুব কম। সাকিবের ব্যাপারটা পুরোপুরি সরকার থেকে আসতে হবে।

তিনি আরও যোগ করে বলেন, আইনশৃঙ্খলা বাহিনী আছে, সরকার আছে, উপদেষ্টা আছে তারা সিদ্ধান্ত নেবে তার সামগ্রিক দায়িত্ব নেওয়ার। আমাদের যতটুকু ক্ষমতা, স্টেডিয়ামের ভেতর ও ইনডোরে যাবে, মাঠে খেলবে, অনুশীলন করতে যাবে; এই দায়িত্ব নেওয়াটা তো খুব সহজ। এটা আমরা নিতে পারবো।

উল্লেখ্য, সাকিবের নামে হত্যা মামলা হয়েছে। আওয়ামী লীগের বেশির ভাগ সংসদ সদস্যই গ্রেফতারও হচ্ছেন। এক্ষেত্রে সাকিব দেশে ফিরলে তারও গ্রেফতার হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই সাকিব আগেই বলে দিয়েছেন দেশে তো বটেই, দেশ ছাড়ার সময়ও যেন তাকে কোনো ঝামেলায় না পড়তে হয়।

আর্কাইভ