• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

রাওয়ালপিন্ডি টেস্ট: স্বস্তি নিয়ে দ্বিতীয় দিন শেষ করলো বাংলাদেশ

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৭:৫৭ পিএম

রাওয়ালপিন্ডি টেস্ট: স্বস্তি নিয়ে দ্বিতীয় দিন শেষ করলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিন ভেসে গিয়েছিলো বৃষ্টিতে। তবে দ্বিতীয় দিনটি নিজেদের করে নিয়েছে টাইগাররা। দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ১০ রান। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৭৪ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।

 

দ্বিতীয় দিনের প্রথম সেশনে আধিপত্য বজায় রেখেই লাঞ্চে যায় পাকিস্তান। বিরতির আগে মাত্র ১ উইকেট হারিয়ে ৯৯ রান তোলে তারা। লাঞ্চের পর টাইগার বোলারদের নৈপুন্যে নিয়মিত উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। জোড়া আঘাত হানেন মেহেদী মিরাজ। এছাড়া সাকিব-তাসকিনও এই সেশনে তুলে নেন ১টি করে উইকেট। চা-বিরতির আগে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১৮৩ রানে ৫ উইকেট। ততক্ষণে শেষ স্বাগতিকদের ব্যাটিং টপ অর্ডার।

 

চা-বিরতির পর পুরোনো রূপেই মেহেদী মিরাজ। একে একে বিদায় করেন খুররম, আলী ও আবরারকে। মিরাজ একাই তুলে নেন ৫ উইকেট। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান আসে সাইমের ব্যাটে। এছাড়া অর্ধশতক তুলে নেন শান মাসুদ ও সালমান আগা। তাসকিন আহমেদ তুলে নেন ৩টি উইকেট। শেষ পর্যন্ত ২৭৪ রানে অলআউট হয় স্বাগতিকরা।

দিনের ২ ওভার বাকি থাকতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শেষ পর্যন্ত সাদমান-জাকির অপরাজিত থেকে দলীয় স্কোরবোর্ডে যোগ করেন ১০ রান।

আর্কাইভ