• ঢাকা মঙ্গলবার
    ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

নিরাপত্তা শঙ্কায় সেনাপ্রধানের কাছে বিসিবির চিঠি

প্রকাশিত: আগস্ট ৯, ২০২৪, ০৭:০০ পিএম

নিরাপত্তা শঙ্কায় সেনাপ্রধানের কাছে বিসিবির চিঠি

ক্রীড়া ডেস্ক

অক্টোবরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা বাংলাদেশের। কিন্তু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের পর উদ্ভূত পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশ সেনাবাহিনীর কাছে নিরাপত্তা চেয়ে চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

জানা গেছে, বিশ্বকাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিসিবির কাছে জানতে চেয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। আর সে কারণেই নিরাপত্তা ইস্যুতে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বরাবর চিঠি দিয়েছেন বিসিবি পরিচালক ও আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু।

ভারতের ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে চিঠি দেওয়ার বিষয়টি জানিয়ে মিঠু বলেন, ‘আমরা চেষ্টা করছি টুর্নামেন্ট আয়োজন করার। সত্যি বলতে আমরা খুব বেশি লোক দেশে নেই। বিশ্বকাপের জন্য নিরাপত্তা চেয়ে সেনাপ্রধানকে চিঠি দেওয়া হয়েছে। এই মুহূর্তে আমাদের হাতে আর মাত্র দুই মাস সময় আছে।’

গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগের পর কয়েকদিন কার্যত সরকারবিহীন ছিল দেশ। এমন পরিস্থিতি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটে। তাই বিসিবির কাছে নিরাপত্তা নিয়ে নিশ্চয়তা চেয়ে যোগাযোগ করে আইসিসি। সে বিষয়টি জানিয়ে এই বিসিবি কর্তা যোগ করেন, ‘আইসিসি আমাদের সঙ্গে দুই দিন আগে যোগাযোগ করেছিল। আমরা তাদের বলেছি দ্রুত সময়ের মধ্যে জানাব। আজকে (গতকাল বৃহস্পতিবার) অন্তর্বর্তী সরকার গঠিত হয়েছে, তবুও তাদেরকে নিশ্চয়তা দিতে হবে। এটা আমরা দিতে পারব না, এটা আইনশৃঙ্খলা বাহিনীকে দিতে হবে। এজন্য সেনাপ্রধানকে চিঠি দিয়েছি।’

প্রসঙ্গত, আগামী ৩-২০ অক্টোবর ১০ দলের অংশগ্রহণে বাংলাদেশের দুই ভেন্যুতে অনুষ্ঠিত হওয়ার কথা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। ছাত্র আন্দোলন চলাকালে বিসিবি সভাপতি ও সাবেক যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন জোর গলায় বলেছিলেন, বিশ্বকাপ আয়োজন নিয়ে কোনো শঙ্কা নেই।

তবে আওয়ামী লীগ সরকার পতনের পর এখন বিসিবি প্রধানের কোনো খোঁজ নেই। এছাড়া আওয়ামী রাজনীতির সঙ্গে যুক্ত বোর্ডের আরও বেশ কয়েকজন দায়িত্বশীল ব্যক্তিরাও গা ঢাকা দিয়েছেন। এমতাবস্থায়, বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণ করে আইসিসি আগামীকাল শনিবার (১০ আগস্ট) একটি মূল্যায়ন জানাতে পারে বলে উল্লেখ করেছে ক্রিকবাজ।

আর্কাইভ