• ঢাকা সোমবার
    ০১ জুলাই, ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
টি-টোয়েন্টি বিশ্বকাপ

সহজ লক্ষ্যই কঠিন করে জিততে হল বাংলাদেশকে, লক্ষ্যটা নাগালের মধ্যেই ছিল

প্রকাশিত: জুন ৮, ২০২৪, ১১:২৩ এএম

সহজ লক্ষ্যই কঠিন করে জিততে হল বাংলাদেশকে, লক্ষ্যটা নাগালের মধ্যেই ছিল

ক্রীড়া ডেস্ক

শ্রীলঙ্কাকে অল্প রানেই আটকে রেখেছিল বাংলাদেশ। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর কাজটা ছিল ব্যাটারদের। লক্ষ্যটা নাগালের মধ্যেই ছিল, কিন্তু ১২৫ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে বেশ বেগ পেতে হয়েছে টাইগার ব্যাটারদের। সেই সহজ লক্ষ্যই কঠিন করে জিততে হল বাংলাদেশকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে লঙ্কানদের ২ উইকেটে হারিয়ে টাইগাররা। এতে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো নাজমুল হোসেন শান্তর দল। জয় পেলেও ব্যাটারদের সামর্থ্য নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

১২৫ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৮ রানেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। এরপর লিটন-হৃদয়ের ৬৩ রানের জুটিতে স্বস্তি আসে টাইগার শিবিরে। তবে তাদের জুটি ভাঙতেই চাপে পড়ে যায় লাল-সবুজের দল। ৯১ রানে ৪ উইকেট থেকে ১১৩ রানে ৮ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় পড়ে সাকিবরা।

শেষ ১২ বলে প্রয়োজন ছিল ১১ রান। স্ট্রাইকে তখন অভিজ্ঞ মাহমুদউল্লাহ। প্রথম বলকে ছক্কা হাঁকিয়ে ম্যাচকে নিজেদের দিকে টেনে নেন সাইলেন্ট কিলার। পরের বলে এক রান নিয়ে সাকিবকে স্ট্রাইক দেন। এক বল ডট দিয়ে পরের বলে এক রান নিয়ে মাহমুদউল্লাহকে স্ট্রাইক দেন। পঞ্চম বল থেকে ডট আদায় করে নেন দাসুন শানাকা। ষষ্ঠ বলে মাহমুদউল্লাহকে আউটের জন্য রিভিউ নেয় শ্রীলঙ্কা। উল্টো রিভিউ থেকে সেই বলকে ওয়াইড ঘোষণা করেন থার্ড আম্পায়ার। যার ফলে ৭ বলে বাংলাদেশের প্রয়োজন পড়ে ২ রান। ১৯তম ওভারের শেষ বলে ২ রান নিয়ে এক ওভার হাতে থাকতেই বাংলাদেশের জয় নিয়ে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ ও তানজিম সাকিব। ১৩ বলে ১৬ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ। শ্রীলঙ্কার পক্ষে নুয়ান তুশারা নেন ৪টি উইকেট। 

১৭ রানে ৩ উইকেট নিয়ে মোস্তাফিজ ছিলেন আজকের সেরা বোলার। এছাড়া ইনজুরি থেকে ফেরা তাসকিন ২ ও তানজিম হাসান ১ উইকেট পেয়েছেন। অন্যদিকে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২২ রানে ৩ উইকেট নেন রিশাদ হোসেন।  ম্যাচ সেরার পুরস্কার জেতেন তরুণ লেগ স্পিনারই।

আর্কাইভ