• ঢাকা মঙ্গলবার
    ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

কিউইদের বিপক্ষে এক ইনিংসেই বিশ্বকাপের দলে মাহমুদউল্লাহ!

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৩, ০৮:০৪ পিএম

কিউইদের বিপক্ষে এক ইনিংসেই বিশ্বকাপের দলে মাহমুদউল্লাহ!

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

এশিয়া কাপসহ সাম্প্রতিক সময়ে লোয়ার মিডল অর্ডার দলের চাহিদা পূরণে হয়েছে ব্যর্থ। বাধ্য হয়ে নিউজিল্যান্ড সিরিজে সুযোগ দেওয়া হয় মাহমুদউল্লাহ রিয়াদকে। দলের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংস খেলে দলে ফেরার দাবি জোরাল করেছেন রিয়াদ। বিশ্বকাপের দল নিয়ে জল্পনা-কল্পনা এখন তুঙ্গে। এরই মধ্যে চূড়ান্ত হয়েছে দল। ক্রিকেটের মেগা আসর খেলতে ভারতে যাওয়ার টিকিট পাচ্ছেন তো মাহমুদউল্লাহ?

বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল আইসিসির কাছে জমা দেওয়ার নির্ধারিত সময়সীমা পেরিয়ে গেলেও জানা যায়নি বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। তবে মোটামুটি দল সম্পর্কে ধারণা এরই মধ্যে পাওয়া গেছে। ২৭ সেপ্টেম্বরের মধ্যেই বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করতে হবে। আইসিসির নীতিমালা অনুযায়ী এটিই চূড়ান্ত দল দেওয়ার শেষ সময়সীমা। এরপর আইসিসির অনুমতি ছাড়া আর কোনো পরিবর্তনও করা যাবে না দলে। তাই দল নিয়ে শেষ মুহূর্তের চিন্তাভাবনা করছে বিসিবি।

জানা গেছে, একটি পজিশন বাদে মোটামুটি চূড়ান্ত বিশ্বকাপ দল। ভারতের মাটিতে অতিরিক্ত একজন পেসার নিয়ে যাওয়া হবে নাকি ব্যাকআপ ওপেনার নেওয়া হবে তা নিয়েও চলছে শেষ মুহূর্তের চুলচেরা বিশ্লেষণ। গণমাধ্যমের খবর অনুযায়ী, আগামীকাল মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) যে কোনো সময় দল ঘোষণা করবে বিসিবি।

গণমাধ্যমে আসা গুঞ্জন অনুযায়ী, বিশ্বকাপের ১৫ সদস্যের দলে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ। নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ছয় নম্বরে নেমে দলীয় সর্বোচ্চ ৪৯ রানের ইনিংসে নির্বাচকদের আস্থা অর্জন করেছেন তিনি।

এর আগে বিশ্রামের কথা বলে রিয়াদকে ওয়ানডে দল থেকে প্রথম বাদ দেওয়া হয়।  এরপর চলতি বছর আয়ারল্যান্ড সিরিজের দল থেকে বার পড়ার পর আর জাতীয় দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহর। তার জায়গায় দলে এসে দারুণ পারফর্ম করেন তাওহীদ হৃদয়। কিন্তু লোয়ার মিডল অর্ডারে সাত নম্বরে কোনো ব্যাটারই ক্লিক করতে পারেননি। এ পজিশনে অনেককেই পরীক্ষানিরীক্ষা করে ব্যর্থ হয়েছে টাইগারদের টিম ম্যানেজমেন্ট। তাই দাবি ওঠে এক সময় সাত নম্বরে ব্যাটিং করা মাহমুদউল্লাহকে দলে ফেরানোর। নিউজিল্যান্ড সিরিজে এক ইনিংসের প্রেক্ষিতেই নির্বাচকরা হয়ত সে পথেই হাঁটছে।

কিন্তু তারপরও থেকে যাচ্ছে প্রশ্ন;  কিউইদের বিপক্ষে এই সিনিয়র ক্রিকেটার ব্যাট করতে নেমেছিলেন মিডল অর্ডারে।  দীর্ঘদিন থেকে তিনি যে ছয় নম্বরে ব্যাট করেন, সেখানেই নেমে ৭৬ বলে ৪৯ রানের ইনিংসটি খেলেন তিনি।

এদিকে, সাত নম্বরে নেমে ২৯ বলে ১৭ রান করেছেন শেখ মেহেদী। অন্যদিকে  আট নম্বরে চমক দেখিয়েই চলেছেন নাসুম আহমেদ। ভারতের বিপক্ষে দারুণ এক ইনিংস খেলা নাসুম এদিনও ৩০ বলে ২১ রান করেছেন। তাই দলে জায়গা পেলে লোয়ার অর্ডারে ব্যাট হাতে যে তিনিও ভূমিকা রাখতে পারেন তার জানান দিয়েছেন এই বাঁহাতি স্পিনারও।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ