• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

রোহিতকে খোঁচা শোয়েবের

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০৩:৩৮ এএম

রোহিতকে খোঁচা শোয়েবের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ভারতের অধিনায়ক রোহিত শর্মার সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। রোহিত অধিনায়কত্বের চাপ নিতে পারেন না বলে মন্তব্য করেছেন তিনি। জানিয়েছেন, বিশ্বকাপ জেতার মতো দলও নেই তার।

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে ক্রিকেটের ১৩তম বিশ্ব আসর। স্বাগতিক হিসেবে ২০১১ সালের পর আরও একবার শিরোপার স্বপ্ন দেখছে রোহিত-কোহলিরা।

তবে পাকিস্তানের সাবেক তারকা পেসার বলছেন ভিন্ন কথা। তার মতে, ভারত বিশ্বকাপ জয়ের মতো দল নয়।

রেভস্পোর্টজকে দেয়া এক সাক্ষাৎকারে শোয়েব বলেন, ‘অধিনায়ক রোহিতের হাতে  বিশ্বকাপ জয় করার মতো দল নেই। ব্যাটার হিসেবে বিরাট কোহলির চেয়ে ভালো রোহিত। সে দুর্দান্ত এক ব্যাটার এবং তার নেয়া শটগুলো অবিশ্বাস্য। কিন্তু অধিনায়কত্ব কি তার জন্য উপযুক্ত? আমি চাই সে আমাকে ভুল প্রমাণ করুক। সকল ভারতীয়রাও একই রকম মনে করেন।’

রোহিতকে ভালো ব্যাটার মানলেও অধিনায়ক হিসেবে যোগ্য মনে করেন না শোয়েব। তার মতে, নেতৃত্বের চাপ সামলানোর সামর্থ্য নেই এ ব্যাটারের।

শোয়েব বলেন, ‘রোহিতকে দেখে আমার মনে প্রথম যে প্রশ্ন জাগে- তার কি অধিনায়কত্বের দায়িত্ব নেয়া উচিত ছিল? আমার মনে হয় কোনো-কোনো ক্ষেত্রে খুব চাপে পড়ে যায় রোহিত। অধিনায়কত্বে চাপ হতাশ করে, যেমনটা বিরাট কোহলির সঙ্গেও হয়েছিল। আর এ কারণে বড় টুর্নামেন্ট জিততে পারবে না।’

২০২১ সালের নভেম্বরে আনুষ্ঠানিকভাবে ভারতের অধিনায়কত্ব পান রোহিত। তার অধীনে ওয়ানডেতে ২৭ ম্যাচের মধ্যে ২০টিতে জয় ও ৭টিতে হেরেছে ভারত। তার নেতৃত্বে ৭৪ শতাংশ ম্যাচ জিতেছে ভারত। দ্বিপাক্ষিক সিরিজে সফল রোহিত বিশ্ব আসরে দলকে কতদূর নিয়ে যেতে পারেন, আর কতটুকুই বা শোয়েবের খোঁচার জবাব দিতে পারেন সেটাই এখন দেখার বিষয়।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ