• ঢাকা বুধবার
    ১৬ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

গাজীপুরে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মঞ্চ ভাঙচুরের ঘটনায় মামলা

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৪, ০৭:৪০ পিএম

গাজীপুরে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মঞ্চ ভাঙচুরের ঘটনায় মামলা

গাজীপুর প্রতিনিধি

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মঞ্চ ভাঙচুরের ঘটনায় বাসন থানায় মামলা হয়েছে। বাসন থানা বিএনপির সভাপতি ও ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সাবেক এজিএস মো. তানভির সিরাজ এ মামলাটি দায়ের করেন।

মামলায় বাদী বলেছেন, গত ২০১৪ সালের ২৭ ডিসেম্বর তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে এক জনসভায় অংশগ্রহণ করার কথা ছিল। এজন্য নির্মিত সভা মঞ্চ ভাঙচুর ও বিএনপি নেতাকর্মীদের মারধর করে সন্ত্রাসীরা। ঘটনাটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নির্দেশে আ ক ম মোজাম্মেল হক (সাবেক মুক্তিযোদ্ধামন্ত্রী), ইকবাল হোসেন সবুজ (সাবেক এমপি ও সাধারণ সম্পাদক গাজীপুর জেলা আওয়ামী লীগ), আফজাল হোসেন সরকার রিপন (সাবেক ভিপি ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ) ও গাজীপুর মহানগর আওয়ামী ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম দীপসহ দুই শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মী জনতাবদ্ধে আগ্নেয়াস্ত্র, লাঠি, লোহার রড নিয়ে জনসভায় মঞ্চে আগত হাজার হাজার বিএনপি নেতাকর্মীকে ধাওয়া করে। আসামিরা এলোপাথাড়ি ফাঁকা গুলিবর্ষণ করে এবং আসামিদের হাতে থাকা লোহার রড, বাঁশ দিয়ে আঘাত করে নেতাকর্মীদের জখম করে।  জনসভার জন্য নির্মিত সভামঞ্চ, সামনে থাকা চেয়ার, টেবিল, মাইক ভাঙচুর করে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি সাধন করে।

জনসভায় আগত ব্যক্তিদের অবৈধভাবে বাধা, অবরোধ, আক্রমণ করে বলপ্রয়োগ করত ভীতি প্রদর্শন করে। বেগম খালেদা জিয়ার নামে মিথ্যাচার করে কটূক্তিমূলক স্লোগান দেয় ও সমাবেশ পণ্ড করে। জয়দেবপুর থানায় এ সংক্রান্ত এজাহার দায়ের করতে গেলে তৎকালীন অফিসার ইনচার্জ তা গ্রহণ করেননি।

আর্কাইভ