• ঢাকা শুক্রবার
    ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা

প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৫:০৩ পিএম

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকে বিএনপি নেতারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে বসেছেন বিএনপি নেতারা। সোমবার (১২ আগস্ট) বিকেল সাড়ে তিনটার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি দল প্রধান উপদেষ্টার সরকারি বাসবভন যমুনায় প্রবেশ করেন। বিএনপি মহাসচিব ছাড়াও প্রতিনিধি দলে রয়েছেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মঈন খান, সেলিমা রহমান, মির্জা আব্বাস ও সালাহউদ্দিন আহমদ।

ড. মুহাম্মদ ইউনূস অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেয়ার পর রাজনৈতিক দলগুলোর মধ্যে শুরুতে বিএনপির সঙ্গে বৈঠকে বসলেন। প্রধান উপদেষ্টার আমন্ত্রণে আজ সোমবার বিকেল ৪টায় তার রাষ্ট্রীয় বাসভবন যমুনায় এই বৈঠক শুরু হয়। এরপর বিকেল ৫টায় জামায়াতের সঙ্গেও বসবেন প্রধান উপদেষ্টা। সন্ধ্যায় ৬টায় এবি পার্টির সাথে বৈঠক করবেন ড. মুহাম্মদ ইউনূস।

গত বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে বঙ্গভবনে ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদের মধ্যে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জন শপথ নেন। বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের শপথ পড়ান। এদিন তিনজন উপদেষ্টা ঢাকায় উপস্থিত না থাকায় শপথ নিতে পারেননি।

তিনজনের মধ্যে বিধান রঞ্জন রায় ও সুপ্রদীপ চাকমা গতকাল রোববার শপথ নিয়েছেন। তাতে নিয়োগ পাওয়া ১৬ উপদেষ্টার মধ্যে শুধু ফারুক–ই–আজম শপথ নেয়া বাকি রয়েছে।

আর্কাইভ