• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ডোনাল্ড লুর চিঠির জবাব দিল আওয়ামী লীগ

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০২:১৩ এএম

ডোনাল্ড লুর চিঠির জবাব দিল আওয়ামী লীগ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সংলাপের আহ্বান জানিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগকে চিঠি দিয়েছিল যুক্তরাষ্ট্র। দেশটির মধ্য ও দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর দেওয়া সেই চিঠির জবাব দিয়েছে আওয়ামী লীগ।

শুক্রবার (১৭ নভেম্বর) দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষে ঢাকার মার্কিন দূতাবাসের অ্যাক্টিং ডেপুটি চিফ অব মিশন আর্টুরো হাইন্সের কাছে প্রত্যুত্তরের চিঠি হস্তান্তর করা হয়েছে।

চিঠিটি হস্তান্তর করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত (এ আরাফাত)। তবে এই চিঠিতে আওয়ামী লীগ কী বলেছে তা জানা যায়নি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে সংলাপের প্রস্তাব দিয়ে আওয়ামী লীগকে আনুষ্ঠানিক চিঠি দেয় যুক্তরাষ্ট্র। ডোনাল্ড লুর দেওয়া চিঠি ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস গত ১৫ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে হস্তান্তর করেন।

এ ছাড়াও সংলাপের আহ্বান জানিয়ে যুক্তরাষ্ট্র বিএনপি ও জাতীয় পার্টিকেও চিঠি দিয়েছে। ইতোমধ্যেই বিএনপি সেই চিঠি জবাব দিয়েছে।

যুক্তরাষ্ট্রের চিঠি দেওয়ার পর থেকে নতুন করে আলোচনা শুরু হয় দেশের রাজনৈতিক অঙ্গনে। এর মধ্যেই নির্বাচনের তারিখ নির্ধারণ করে তপশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ