• ঢাকা শনিবার
    ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১
ওয়ার্কার্স পার্টি

নির্বাচন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের আচরণ চরম ঔদ্ধত্যপূর্ণ

প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩, ০১:৪৫ এএম

নির্বাচন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের আচরণ চরম ঔদ্ধত্যপূর্ণ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নেতারা বলেছেন, বাংলাদেশের রাজনীতি ও নির্বাচন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের আচরণ সীমা অতিক্রম করেছে। সর্বশেষ প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে আলোচনায় বাংলাদেশের নির্বাচন কমিশনের ক্ষমতা ও তাদের গৃহীত বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে মার্কিন রাষ্ট্রদূত যেভাবে প্রশ্ন করেছেন তা জবাবদিহী চাওয়ার সামিল এবং যে কোনো বিচারেই চরম ঔদ্ধত্যপূর্ণ।

বুধবার (২ আগস্ট) পলিটব্যুরো সভায় পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওয়ার্কার্স পার্টির নেতারা এ অভিমত প্রকাশ করেন।

ওয়ার্কার্স পার্টি একই সঙ্গে ১৪ দলের ঐক্যকে আরও জোরদার করে দেশের সবপর্যায়ে ১৪ দলের ভিত্তিতে এই প্রতিরোধ এগিয়ে নেয়া যথাসময়ে শান্তিপূর্ণ নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার প্রত্যয়কে পুর্ণব্যক্ত করছে।

ওয়ার্কার্স পার্টি ইতোপূর্বে বলেছে, বাংলাদেশের শান্তিপূর্ণ নির্বাচন নয়, বরং তারা রেজিম চেঞ্চের কৌশল নিয়ে অগ্রসর হচ্ছে এবং প্রতিদিনই তাদের চাপ বৃদ্ধি করছে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বাংলাদেশের নির্বাচন অনুষ্ঠান নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের এহেন আচরণ অগ্রহণযোগ্য মনে করে এবং ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করার আহ্বান জানিয়েছে।

পলিটব্যুরো সভায় পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাসহ আরও বক্তব্য দেন পলিটব্যুরো সদস্য ড. সুশান্ত দাস, মাহমুদুল হাসান মানিক, নুর আহমদ বকুল, কামরূল আহসান, মুস্তফা লুৎফুল্লাহ, হাজী বশিরুল আলম, জ্যোতি শংকর ঝন্টু, আলী আহমেদ এনামুল হক এমরান প্রমুখ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ