• ঢাকা মঙ্গলবার
    ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

বিএনপি ও গণতন্ত্র মঞ্চের বৈঠক, কাল আসবে নতুন কর্মসূচি

প্রকাশিত: জুলাই ২২, ২০২৩, ০৩:০৯ এএম

বিএনপি ও গণতন্ত্র মঞ্চের বৈঠক, কাল আসবে নতুন কর্মসূচি

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বর্তমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা করতে এবং যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি ঠিক করতে বৈঠক করেছে বিএনপি ও গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটি। বৈঠকে রাজধানীতে কেন্দ্রীয় জনসম্পৃক্ত কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আগামীকাল শনিবার (২২ জুলাই) পৃথক-পৃথক অবস্থান থেকে যুগপৎ আন্দোলনকারী দলগুলো ওই কর্মসূচির ঘোষণা দেবে।

বিএনপি সূত্রে জানা গেছে, রাজধানীর একটি বাসায় বিএনপি ও গণতন্ত্র মঞ্চের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল এবং গণতন্ত্র মঞ্চের নেতা সাইফুল হক, জোনায়েদ সাকি, শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠক উপস্থিত একাধিক নেতা বলছেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাদের মূল্যায়ন হচ্ছে মানুষ আন্দোলন চায়। সেই আন্দোলন রাজধানী কেন্দ্রিক করতে হবে। একইসঙ্গে ধীরে ধীরে আন্দোলন চূড়ান্ত ধাপে নিয়ে যেতে হবে। তবে এই মুহূর্তে এমন কোনো কর্মসূচি দেওয়া যাবে না, যা সরকার স্যাবোটাজ করতে পারে।

গণতন্ত্র মঞ্চের শরিক দল গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি সিটি নিউজ ঢাকাকে বলেন, মানুষ আন্দোলনে যুক্ত হচ্ছে, তারা আন্দোলন চায়। আমরা অবশ্যই কর্মসূচি ঘোষণা করব।

বৈঠক সূত্রে জানা গেছে, আগামীকাল একদিনের কর্মসূচি ঘোষণা করা হবে। কর্মসূচির ধরন আগামীকাল সকালে ঠিক করা হবে। সমাবেশ কিংবা বিক্ষোভের মতো কর্মসূচি দেওয়া হতে পারে বলেও সূত্র জানায়।

গণতন্ত্র মঞ্চের শরিক দল বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক সিটি নিউজ ঢাকাকে বলেন, যুগপৎ আন্দোলনের নতুন কর্মসূচি নিয়ে আলোচনা হয়েছে। কাল কর্মসূচি ঘোষণা হতে পারে। কিন্তু কী ধরনের কর্মসূচি আসবে তা এখনো ঠিক হয়নি।

 

জেকেএস/

আর্কাইভ