• ঢাকা শনিবার
    ১৯ অক্টোবর, ২০২৪, ৪ কার্তিক ১৪৩১
শাহবাগ অবরোধ

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করতে যমুনায় ৭ বিক্ষোভকারী

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০৪:২৭ পিএম

প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক করতে যমুনায় ৭ বিক্ষোভকারী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশের আউটসোর্সিং ও চুক্তিভিত্তিক চাকরি জাতীয়করণের দাবিতে বিক্ষোভকারীদের মধ্য থেকে ৭ সদস্যের প্রতিনিধি দলকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় নিয়ে যাওয়া হয়েছে প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠকের জন্য।

শনিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ৩টার দিকে তাদের রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় নেয়া হয়।

এদিন সকাল ১০টা থেকে শাহবাগের আশপাশের এলাকা থেকে মিছিল নিয়ে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নেন আউটসোর্সিং কর্মচারীরা। এ সময় থেকে যান চলাচল বন্ধ হয়ে গেছে রাজধানীর ব্যস্ততম এই মোড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে কয়েকশ কর্মচারী শাহবাগে জড়ো হয়ে আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ করে দেন। এ সময় অনেক যাত্রীকে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যের উদ্দেশে যেতে দেখা যায়।

সরকারি বিভিন্ন প্রকল্পে দৈনিক মজুরিভিত্তিক কাজের বিরোধিতা করছেন তারা। চাকরিতে স্থায়ী করে সরকারি সব সুযোগ-সুবিধার দাবি জানান দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা আউটসোর্সিং কর্মচারীরা। দীর্ঘ ৬ মাস যাবত বেতন না পাওয়ার অভিযোগ তোলেন আন্দোলনকারী। দাবি পূরণ না হওয়া পর্যন্ত অন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন বিক্ষোভকারীরা।

আউটসোর্সিং নীতিমালা বাতিল এবং আউটসোর্সিং, দৈনিক ভিত্তিক ও প্রকল্পে কর্মরতদের বহাল রেখে বয়স শিথিল করে চাকরি স্থায়ীকরণের দাবি তুলেছেন সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে এ পদ্ধতিতে কর্মরতরা।

শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলনকারীদের ছোট-বড় ব্যানারে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে। ‘ড. ইউনূসের বাংলায় বৈষম্যের ঠাঁয় নাই’, ‘ব্রিটিশদের দাসত্ব ভেঙে দাও’ সহ বিভিন্ন স্লোগান দেন তারা।

আর্কাইভ