• ঢাকা মঙ্গলবার
    ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
মিরপুরে আশরাফুল হত্যা

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা তারেক গ্রেফতার

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২৪, ০২:৫৫ পিএম

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা তারেক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর মিরপুরে আশরাফুল হত্যার ঘটনায়  কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা তারেক আফজাল সবুজকে গ্রেফতার করেছে পুলিশ। 

রোববার (১৩ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্সের বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।  

গত ৪ আগস্ট রাজধানীর মিরপুর-২ এলাকায় আশরাফুল ইসলাম বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিলে যোগ দেন। আন্দোলনকে স্তব্ধ করতে ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রাণঘাতী আগ্নেয়াস্ত্র দিয়ে নির্বিচারে গুলিবর্ষণ করে।

 এ সময় আশরাফুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 এ ঘটনায় গত ২২ সেপ্টেস্বর মিরপুর মডেল থানায় একটি হত্যা মামলা হয়। মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় ও সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে আশরাফুল হত্যায় তারেক আফজাল সবুজকে শনাক্ত করা হয়।

 গত শনিবার (১২ অক্টোবর) রাতে মিরপুর থানা এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আর্কাইভ