• ঢাকা শনিবার
    ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

পদ্মা সেতু প্রজেক্ট থেকে ১৫-২০ হাজার কোটি টাকা চুরি, দাবি সারজিসের

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ১০:৪০ পিএম

পদ্মা সেতু প্রজেক্ট থেকে ১৫-২০ হাজার কোটি টাকা চুরি, দাবি সারজিসের

বৃহস্পতিবার (৩ অক্টোবর) উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় বক্তৃতা করছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম। ছবি:সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মেগা চুরির প্রজেক্ট হিসেবে পদ্মা সেতু থেকে ১৫-২০ হাজার কোটি টাকা চুরি করা হয়েছে বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) উত্তরা ফ্রেন্ডস ক্লাব মাঠে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় বক্তৃতা করেন তিনি।

সারজিস বলেন, মেগা চুরির প্রজেক্ট বাংলাদেশে হয়েছে। পদ্মা সেতু থেকে ১৫-২০ হাজার কোটি টাকা চুরি করেছে। মেগা প্রকল্পের নামে মেগা চুরির বিচার এই বাংলাদেশে নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, ‘আমাদের প্রত্যাশিত বংলাদেশ পেতে হলে ২৪ স্পিরিট ধারণ করে এগিয়ে যেতে হবে। সমন্বয়ক দাবি করে যারা ভাগ নিচ্ছে, তাদের প্রতিহত করতে হবে। ফ্যাসিস্টের দালালরা পাল্টা আক্রমণের চেষ্টা করছে, তাদের বিরুদ্ধে সরব থাকতে হবে।

এ সমন্বয়ক বলেন, ফ্যাসিস্ট সকারের দালালরা ব্যাংকগুলোতে বসে আছে, তাদের যে কোনো মূল্যে সরাতে হবে।

আদানিকে বিদ্যুৎ সেক্টর লিজ দেয়া হয়েছে। দেশটা কারো বাপের কি না, প্রশ্ন রেখে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এ নেতা বলেন, ‘কোনো দেশের সঙ্গে আমাদের পররাষ্ট্রনীতি কেমন হবে, তা তাদের কাজের ওপর নির্ভর করবে।’

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে সারজিস বলেন, দাড়ি দেখলেই ট্যাগ দিয়েছে, কপালে সিজদার দাগ দেখলে ট্যাগ দিয়েছে, পাঞ্জাবি গায়ে দেখলেই ট্যাগ দিয়েছে, আলেম-ওলামাকে দেশছাড়া করেছে। এর বিচার বাংলাদেশেই করতে হবে।

দুর্গাপূজার সময় ছাত্ররাই ঢাল হয়ে দাঁড়াবে জানিয়ে তিনি বলেন, পতিত সরকারের দোসররা পাল্টা ছোবল দেয়ার পরিকল্পনা করছে। এ জন্য সবাইর ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই।

আর্কাইভ