• ঢাকা বৃহস্পতিবার
    ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সাম্প্রতিক বন্যায় ১৪ হাজার ২৬৯ কোটি টাকার ক্ষতি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৬:০৯ পিএম

সাম্প্রতিক বন্যায় ১৪ হাজার ২৬৯ কোটি টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাম্প্রতিক বন্যায় ১৪ হাজার ২৬৯ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম। আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এক অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

ত্রাণ উপদেষ্টা জানান, দেশে সাম্প্রতিক বন্যায় মোট ১৪ হাজার ২৬৯ কোটি ৬৮ লাখ ৩৩ হাজার ৫২২ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি যোগ করে, বন্যাদুর্গতদের পুর্নবাসনের জন্য কত টাকা ব্যয় হবে, তা এখনও নিরূপণ হয়নি। এরইমধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শরু হয়েছে।

উপদেষ্টা জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ৯ লাখ ৪২ হাজার ৮১১ জন। মৃত্যের সংখ্যা ৭৪ জন। আহত হয়েছেন ৬৮ জন। বিভিন্ন মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এ ক্ষয়ক্ষতির নিরূপণ করা হয়েছে বলে জানান তিনি।

ত্রাণ উপদেষ্টা আরও জানান, টিএসসিতে ছাত্রদের তোলা বন্যার্তদের জন্য ত্রাণ সহায়তার টাকার বিষয়ে আমি জানি না। এটা আমার বিষয় নয়। এক্ষেত্রে খোঁজ-খবর নেবো।

উল্লেখ্য, ভারতীয় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও ভারী বৃষ্টির কারণে সম্প্রতি দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যা দেখা দেয়। এতে দশের অধিক জেলা প্লাবিত হয়।

আর্কাইভ