• ঢাকা বৃহস্পতিবার
    ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

গাজীপুরে শেখ হাসিনাসহ ৮৫ জনের নামে হত্যা মামলা

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০২:১৩ পিএম

গাজীপুরে শেখ হাসিনাসহ ৮৫ জনের নামে হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (৭৬), রংপুরের পীরগাছা-কাউনিয়া এলাকার সাবেক সংসদ সদস্য টিপু মুন্সি (৭৪), সাবেক মন্ত্রী-এমপি মশিউর রহমান রাঙ্গাসহ (৭৩) ৮৫ জনের নামে গাজীপুরে আরো একটি হত্যা মামলা রুজু হয়েছে। ছেলে হত্যার অভিযোগে নগরীর গাছা থানায় মামলাটি দায়ের করেছেন রংপুর জেলার পীরগাছা থানার জুয়ান এলাকার বাসিন্দা মো. ইনছার আলী (৬৮)।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া তার ছেলে মো. মঞ্জু মিয়া (৪৩) গত ২০ জুলাই গাছা থানার বড়বাড়ী এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যায়। মঞ্জু মিয়া স্ত্রীসহ পিতার সাথে গাজীপুর বড়বাড়ীর জয়বাংলা সড়কের মোয়াজ্জেম সরকারের বাড়িতে ভাড়া থেকে রাজমিস্ত্রির কাজ করতেন।
 
এছাড়াও মামলায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমতউল্লা খান (৭০), সাবেক প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল (৪৬), গাজীপুর সিটি করপোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরন (৫৮), সাবেক আইজিপি আবদুল্লাহ আল মামুন, সাবেক ডিবি প্রধান হারুন, রংপুরের মিঠাপুরের সাবেক সংসদ সদস্য আশেক রহমান,  বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি কেন্দ্রীয় মোঃ সাদ্দাম (৩৫), সাধারণ সম্পাদক ইনানসহ (৩৪), গাজীপুর ও রংপুর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের নাম উল্লেখ এবং আরো ৫০০/৭০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। শেখ হাসিনাসহ ১৯ জনকে করা হয়েছে হুকুমের আসামি।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের গাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জিয়াউল ইসলাম। তিনি জানান, মামলাটি গত ২৪ আগস্ট রাতে রুজু করা হয়েছে।

মামলায় মারাত্মক অস্ত্রশস্ত্রসহ বেআইনি জনতাবদ্দে মারপিট, গুরুতর জখম করাসহ গুলি করে মানুষ খুন করা ও হুকুম দেয়ার অপরাধের অভিযোগ আনা হয়েছে।

আর্কাইভ