• ঢাকা শুক্রবার
    ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

অন্তর্বর্তীকালীন সরকারের শপথ রাত নয়টায়

প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০৭:৪২ পিএম

অন্তর্বর্তীকালীন সরকারের শপথ রাত নয়টায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাত আটটায় নয়, অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্ঠাদের শপথ অনুষ্ঠিত হবে রাত নয়টায়। বুধবার সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান জানিয়েছিলেন আজ রাত ৮টায় নতুন এই সরকারের শপথ অনুষ্ঠিত হবে। তবে সময় এক ঘণ্টা পেছানো হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার (৮ আগস্ট) ঘোষণা হয় ১৭ সদস্যের অন্তর্বর্তীকালীন সরকার। শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস এই সরকারে প্রদান উপদেষ্টা হচ্ছেন।

বাকি উপদেষ্টারা হচ্ছেন— বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আসিফ নজরুল, মানবাধিকার সংগঠন অধিকারের সম্পাদক আদিলুর রহমান খান, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, সাবেক পররাষ্ট্র সচিব তৌহিদ হোসেন, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী ও সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা রিজওয়ানা হাসান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া, সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

এছাড়া, সাবেক রাষ্ট্রদূত ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, উন্নয়ন বিকল্পের নীতি নির্ধারণী গবেষণার (উবিনীগ) নির্বাহী পরিচালক ফরিদা আখতার, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের সাবেক পরিচালক ডা. বিধান রঞ্জন রায়, হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক নায়েবে আমীর আ ফ ম খালিদ হাসান, নুরজাহান বেগম, ব্রতীর প্রধান নির্বাহী কর্মকর্তা শারমিন মুরশিদ ও ফারুকী আযম থাকছেন উপদেষ্টা হিসেবে।

আর্কাইভ