• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

আজ থেকে স্বাভাবিক সূচিতে চলবে অফিস

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ১১:৩১ এএম

আজ থেকে স্বাভাবিক সূচিতে চলবে অফিস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আজ থেকে স্বাভাবিক সময়সূচি, অর্থাৎ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সরকারি অফিসের কার্যক্রম চলবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ ছাড়া ব্যাংক, আদালত ও বেসরকারি অন্যান্য প্রতিষ্ঠান নিজেদের সময়সূচি অনুযায়ী অফিস পরিচালনা করবে।

মঙ্গলবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে, বুধবার হতে সব অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে।

এদিকে মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, বুধবার থেকে ব্যাংকিং কার্যক্রমও চলবে স্বাভাবিক নিয়মে। সাধারণ সময়ের মতো সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে, আর ব্যাংকগুলোর দাপ্তরিক কার্যক্রম চলবে ১০টা থেকে ৬টা পর্যন্ত।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ঢাকাসহ সারা দেশে সংঘর্ষ ছড়িয়ে পড়লে ১৯ জুলাই রাতে সারা দেশে কারফিউ জারি করে সরকার। প্রথম দিকে দিনে দুই-তিন ঘণ্টা করে কারফিউ শিথিল করা হলেও পরে ধীরে ধীরে তা বাড়ানো হয়।

সংঘাতময় পরিস্থিতিতে কারফিউ জারি হওয়ায় ২১ থেকে ২৩ জুলাই তিন দিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। কিন্তু কারফিউ শিথিল হওয়ায় সরকারি-বেসরকারি অফিসগুলো সীমিত সময়ের জন্য খুলে দেওয়া হয়। ২৪ ও ২৫ জুলাই বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অফিস চলে। এর পর দুই দিন সাপ্তাহিক ছুটির পর ২৮ থেকে ৩০ জুলাই সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অফিস চলে।

আর্কাইভ