• ঢাকা রবিবার
    ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
রাজধানীর বসুন্ধরা গেট

সড়কে নামাজ আদায় আন্দোলনকারীদের

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৩:২০ পিএম

সড়কে নামাজ আদায় আন্দোলনকারীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর বসুন্ধরা গেটের সামনে সড়ক অবরোধ করে আন্দোলন করছেন বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঘণ্টাব্যাপী অবস্থানের সময় যোহরের নামাজের সময় হলে সারিবদ্ধভাবে অবস্থান নিয়ে ফরজ নামাজ আদায় করেন শিক্ষার্থীরা। পাশেই অবস্থান নিয়ে থাকা অন্যান্য শিক্ষার্থীরা তাদের স্লোগান ও আন্দোলন চালিয়ে যান।

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে মিছিল নিয়ে রাস্তা অবরোধ করেন নর্থসাউথ, এআইইউবি, আইইউবিসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা গেছে, হাজার খানেক শিক্ষার্থী কুড়িল বিশ্বরোড থেকে বাড্ডাগামী সড়ক বন্ধ করে সড়কে অবস্থান নেন। সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকায় রাস্তায় দুপাশে আটকা পড়েছে অসংখ্য যানবাহন।

ছাত্রলীগের সঙ্গে কোটা আন্দোলনকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া আর দফায় দফায় সংঘর্ষে সোমবার (১৫ জুলাই) দুপুর থেকে রাত পর্যন্ত উত্তপ্ত ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। আজ মঙ্গলবারও পাল্টাপাল্টি কর্মসূচি দিয়েছে দুই পক্ষ।

এরই মধ্যে ক্যাম্পাসের উত্তেজনা ছড়িয়ে পড়েছে শহরে শহরে। দেশের বিভিন্ন স্থানে সড়ক-মহাসড়ক, রেলপথ অবরোধ করেছেন কোটা আন্দোলনকারীরা। দেশের বিভিন্ন স্থান থেকে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে।

আর্কাইভ