• ঢাকা শুক্রবার
    ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

৯৩ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২২, ০৬:১৯ পিএম

৯৩ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার- মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নতুন তারিখ নির্ধারণ করেছেন আদালত। এ নিয়ে এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য আদালত ৯৩ বার সময় দিলেন।

সোমবার (৩১ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী মামলাটির তদন্তকারী সংস্থা র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) আগামী ১ ডিসেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের এএসপি খন্দকার শফিকুল আলম প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হওয়ায় আদালত নতুন তারিখ দেন।

এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য গত ২৬ সেপ্টেম্বর ৯২ বারের মতো তারিখ নেয় র‌্যাব। সেদিন আদালত ৩১ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের ভাড়া বাসায় সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি নৃশংসভাবে খুন হন। ফ্ল্যাটে তাদের ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়।

সাগর মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক আর রুনি এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক ছিলেন। হত্যাকাণ্ডের সময় বাসায় ছিল তাদের সাড়ে চার বছরের ছেলে মাহির সরওয়ার মেঘ।

প্রথমে মামলাটি তদন্ত করছিল শেরেবাংলা নগর থানার পুলিশ। চার দিন পর তদন্তভার ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। তদন্তের দায়িত্ব পাওয়ার ৬২ দিনের মাথায় ২০১২ সালের ১৮ এপ্রিল হাইকোর্টে ব্যর্থতা স্বীকার করে ডিবি। এরপর আদালত র‌্যাবকে মামলাটি তদন্তের নির্দেশ দেয়। তখন থেকে মামলাটির তদন্ত করছে র‌্যাব।

 

এসএএস

আর্কাইভ