• ঢাকা মঙ্গলবার
    ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

সমর্থকদের ফ্রেঞ্চ ফ্রাই তুলে দিলেন ট্রাম্প, কমলা গেলেন গির্জায়

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ১০:১৩ এএম

সমর্থকদের ফ্রেঞ্চ ফ্রাই তুলে দিলেন ট্রাম্প, কমলা গেলেন গির্জায়

আন্তর্জাতিক ডেস্ক

আর মাত্র দুই সপ্তাহ বাকী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণ। এ অবস্থায় জোরেশোরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প। রোববার (২০ অক্টোবর) ডেমোক্রেট দলের প্রার্থী কমলা হ্যারিস দুটি গির্জা পরিদর্শনে যান। যখন তার বিরোধী প্রার্থী ট্রাম্প মার্কিন একটি মন্দির পরিদর্শনে গিয়েছিলেন।

অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প ম্যাকডোনাল্ডের একটি ফাস্টফুড শপে গিয়ে কমলার নামে আবার মিথ্যা অভিযোগ তুলেছেন। তিনি বলেন, কমলা হ্যারিস আগে ফাস্টফুড শপে কাজ করতেন।

ভোট গ্রহণকে সামনে রেখে মার্কিন এই দুই প্রেসিডেন্ট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতামূলক রাজ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। জর্জিয়াতে কমলা হ্যারিস এবং পেনসিলভানিয়াতে ডোনাল্ড ট্রাম্প প্রচারণা চালাচ্ছেন।

চলতি মাসে ফ্লোরিডায় শক্তিশালী হারিকেন হেলেন মোকাবিলায় হ্যারিস তার বীরত্বের কথা তুলে ধরেন। এছাড়াও তিনি ভোটারদের কাছে তারা রাজনৈতিক ভিশন তুলে ধরেন।

জর্জিয়ার স্টোনক্রেস্টে অবস্থিত নিউজ বার্থ মিশনারি ব্যাপিস্ট চার্জে গিয়ে হাজার হাজার মানুষের সামনে বলেন, বর্তমানে আমরা দেখতে পাচ্ছি আমাদের মাঝে বিভাজন সৃষ্টি করা হচ্ছে, ঘৃনার বীজ বপন করা হচ্ছে এবং আতঙ্ক ছড়িয়ে দেয়া হচ্ছে। সুতরাং নিরাপদ ভবিষ্যদের জন্য আপনাদের চিন্তা করা উচিত।

এদিকে পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়াতে দিয়ে ডোনাল্ড ট্রাম্প ম্যাকডোনাল্ডের একটি ফাস্টফুডে প্রবেশে করে স্যুট খুলে কালো এবং হলুদ রংয়ের অ্যাপরোন গায়ে জড়িয়ে ফ্রেঞ্চ ফ্রাই ভাজি করেন। এ সময় তিনি বলেন, এটি সব সময়ই করতে চেয়েছেন।

এক পর্যায়ে তিনি ফেঞ্চ ফ্রাই গুলো তার সমর্থকদের হাতে তুলে দেন। এ দৃশ্য দেখার জন্য ওই রেস্টুরেন্টের বাইরে হাজার হাজার মানুষ ভিড় করেন।

ট্রাম বলেন, আমি এ ধরনের কাজকে পছন্দ করি, এখানে এসে অনেক মজা করেছি। তিনি আরও বলেন, ম্যাকডোনাল্ড পরিদর্শনের উদ্দেশ্য ছিল কমলা হ্যারিসের কাজকে স্মরণ করিয়ে দেয়া। কারণ তিনি কলেজ জীবনে ক্যালিফোর্নিয়াতে ফাস্টফুটে শপে কাজ করেছেন। ট্রাম্প অভিযোগ করে বলেন, যদিও হ্যারিস এটি অস্বীকার করেছেন, তবে এ বিষয়ে তিনি কোনো প্রমাণ দেখাতে পারেনি। 

আর্কাইভ