• ঢাকা বুধবার
    ১৬ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১
ইসরাইল তেমন শক্তিশালী নয়

মার্কিন সরকারের নাক মাটিতে ঘষিয়ে দিয়েছে অপারেশন ট্রু প্রমিজ-২

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০৭:৪৮ পিএম

মার্কিন সরকারের নাক মাটিতে ঘষিয়ে দিয়েছে অপারেশন ট্রু প্রমিজ-২

আন্তর্জাতিক ডেস্ক

তেহরানের মসজিদের জুমার অস্থায়ী খতিব কাজেম সিদ্দিকি বলেছেন, অপারেশন ‘ট্রু প্রমিজ-২’ সত্যিই ইসরাইলের কোমর ভেঙে দিয়েছে ও মার্কিন সরকারের নাক মাটিতে ঘষিয়ে দিয়েছে এবং তারা কোনো জবাব দেওয়ার সাহস করেনি।

ইরানের এই বিশিষ্ট আলেম শুক্রবার জুমার খুতবায় আরও বলেছেন, বিজ্ঞান ও প্রযুক্তি-নির্ভর ওই অভিযান মার্কিন ও পশ্চিমা সামরিক প্রযুক্তির ওপর ইরানি সামরিক প্রযুক্তির শ্রেষ্ঠত্বকে প্রমাণ করেছে। 

১ অক্টোবরের ওই অভিযানে ইরানের নিক্ষিপ্ত ২০০টি হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের মধ্যে ১৭০টি নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম হয় এবং এতে ইসরাইল স্থবির হয়ে পড়ে ও অমোচনীয় ক্ষতির শিকার হয়েছে বলে তিনি উল্লেখ করেন। 

কাজেম সিদ্দিকি আরও বলেন, ফিলিস্তিনিদের পরিচালিত আল-আকসা তুফান নামক অভিযানও প্রমাণ করেছে যে, ইসরাইল তেমন একটা শক্তিশালী নয়। একটি ছোট্ট গ্রুপের হামলার মুখে ইসরাইলের সামরিক, নিরাপত্তা ও ভাবমূর্তিগত অবস্থান ধসে পড়ে প্রশ্নের সম্মুখীন হয়েছে। আর এই অভিযানের ফলে ইসরাইল যে পরাজয়ের শিকার হয়েছে তার ক্ষতি কখনও ইসরাইল কাটিয়ে উঠতে পারবে না।

গত শুক্রবার দেওয়া তেহরানের জুমার খুতবায় ইরানের সর্বোচ্চ নেতার ভাষণ প্রসঙ্গে কাজেম সিদ্দিকি বলেন, তিনি প্রতিরোধের নেতা সাইয়েদ হাসান নাসরুল্লাহর নজিরবিহীন প্রশংসা করেছেন এবং লেবাননের জনগণের প্রতি এ বার্তা দিয়েছেন যে, আমরাও শোকাহত কিন্তু আমাদের শোক শক্তিমত্তা সঞ্চারক ও আমরাই লড়াইয়ের ময়দানের বীর। আর আমাদের শহিদদের রক্ত নবজীবনের সঞ্চার করায় লক্ষ্যপানে এগিয়ে যাব আমরা। (মেহের নিউজ এজেন্সি)

আন্তর্জাতিক সম্পর্কিত আরও

আর্কাইভ