• ঢাকা শনিবার
    ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১

ড. ইউনূসের প্রতি সমর্থন অব্যাহত থাকবে: ডিক ডারবিন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১২:৪৬ পিএম

ড. ইউনূসের প্রতি সমর্থন অব্যাহত থাকবে: ডিক ডারবিন

আন্তর্জাতিক ডেস্ক

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রতি সমর্থন অব্যাহত রাখার কথা জানিয়েছেন মার্কিন সিনেটর মেজরিটি হুইপ ডিক ডারবিন।

নিউইয়র্ক সময় শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেন ডিক ডারবিন। এসময় প্রধান উপদেষ্টা তাকে বাংলাদেশি শিক্ষার্থীদের আঁকা দেয়ালচিত্রের ছবি সম্বলিত ‘দ্য আর্ট অব ট্রায়াম্ফ’ শীর্ষক আর্টবুক উপহার দেন।

ডারবিন বাংলাদেশি জনতাকে ধন্যবাদ জানিয়ে বলেন, যারা উন্নত ভবিষ্যতে বিশ্বাস করে, তারাই ড. ইউনূসকে অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব দেয়ার দাবি জানিয়েছে। বাংলাদেশের অন্তর্বর্তীকালীন নেতা হিসেবে এখন তিনি একটি ঐতিহাসিক মুহূর্তের মুখোমুখি বলেও মন্তব্য করেন।

ডিক ডারবিন বলেন, আমি জানি ড. ইউনূসের হৃদয়ে বাংলাদেশি জনগণের সর্বোত্তম স্বার্থ রয়েছে এবং এই চ্যালেঞ্জিং সময়ে তিনি সর্বোচ্চ চেষ্টা করবেন। এরপর তিনি আবারও ড. ইউনূসের প্রতি অবিচ্ছিন্ন সমর্থনের প্রস্তাব দেন। একইসাথে প্রেসিডেন্ট জো বাইডেনকেও তাকে সমর্থনের অনুরোধ জানান।

প্রসঙ্গত, চলতি বছরের জুলাই মাসে ড. ইউনূসের বিরুদ্ধে হয়রানির নিন্দা জানিয়ে একটি বিবৃতি প্রকাশে তিন সহকর্মীর নেতৃত্ব দেন ডারবিন। বাংলাদেশ সরকারকে ড. ইউনূসের সঙ্গে দুর্ব্যবহার বন্ধ করতে এবং তার মুখোমুখি হওয়া সন্দেহজনক অভিযোগগুলো প্রত্যাহার করার আহ্বানও জানান।

আর্কাইভ