• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সামনে পশ্চিমবঙ্গের অবস্থা ভয়াবহ হয়ে উঠবে: মিঠুন চক্রবর্তী

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০২:২৭ পিএম

সামনে পশ্চিমবঙ্গের অবস্থা ভয়াবহ হয়ে উঠবে: মিঠুন চক্রবর্তী

আন্তর্জাতিক ডেস্ক

বর্তমানে আরজি কর মেডিক্যাল কলেজের নারী চিকিৎসক মৌমিতা দেবনাথকে ধর্ষণকাণ্ডে উত্তাল অবস্থায় রয়েছে কলকাতা। ন্যক্কারজনক এ ঘটনায় রীতিমতো ফুঁসে উঠেছে দেশটির সাধারণ জনগণ। প্রতিবাদ জানিয়ে রাজপথে নেমেছেন তারকারাও।

বিষয়টি নিয়ে এতদিন নীরব থাকলেও অবশেষে সরব হলেন জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে একটি ভিডিও বার্তাও দিয়েছেন তিনি।

ওই ভিডিও বার্তায় মিঠুন বলেন, আমি অনেক দিন ধরে, অনেক জায়গায় একই কথা বলে এসেছি যে, আগামী দিনে পশ্চিমবঙ্গের অবস্থা খুবই ভয়াবহ হয়ে উঠবে। বাঙালি হয়ে মাথা উঁচু করে দাঁড়াবার ক্ষমতা হারিয়ে ফেলছি।

নিহত নারী চিকিৎসককের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মিঠুন বলেন, ভুক্তভোগীর পরিবারের প্রতি আমার সহানুভূতি রইল, যারা এই ঘটনার সঙ্গে যুক্ত, যত দ্রুত সম্ভব তাদের গ্রেপ্তার করে শাস্তি দেওয়া হোক। এটাই আমার সবথেকে বড় চাওয়া।

জানা গেছে, গত ৮ আগস্ট, রাতের শিফটে দায়িত্ব পালন করছিলেন ওই নারী চিকিৎসক। পরের দিন সকালে হাসপাতালের সেমিনার হল থেকে উদ্ধার করা হয় তার মরদেহ। প্রাথমিক ময়নাতদন্ত রিপোর্টে উঠে এসেছে— ধর্ষণের পর খুন করা হয়েছে তাকে।

এ ঘটনায় পরই তদন্তে নেমে সঞ্জয় রায় নামে এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। গত ১২ আগস্ট এ ঘটনায় কলকাতা হাইকোর্টে মোট চারটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। পুলিশের উপর আস্থা না রেখে তদন্তভার সিবিআইকে দেওয়ার আবেদন করেন মামলাকারীরা। পরের দিন মামলার শুনানিতে সিবিআইকে তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট।

ইতোমধ্যে গ্রেপ্তার সঞ্জয়কে নিজেদের হেফাজতে নিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ ছাড়াও দফায় দফায় আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষসহ অনেককেই জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। তবে তদন্তভার নেওয়ার চারদিন পেরিয়ে গেলেও এখনও কাউকে আটক বা গ্রেপ্তার করেনি সিবিআই।

আর্কাইভ