• ঢাকা শুক্রবার
    ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

অফিস বন্ধ করে কর্মী ছাঁটাই প্রস্তুতি নিচ্ছে ম্যাকডোনাল্ডস

প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩, ০১:৩০ এএম

অফিস বন্ধ করে কর্মী ছাঁটাই প্রস্তুতি নিচ্ছে ম্যাকডোনাল্ডস

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

বার্গার চেইন ম্যাকডোনাল্ডস করপোরেশন সাময়িকভাবে তাদের মার্কিন যুক্তরাষ্ট্রের সব অফিস বন্ধ করে দিচ্ছে। কারণ তারা প্রতিষ্ঠানটির পুনর্গঠনের অংশ হিসেবে করপোরেট কর্মীদের ছাঁটাইয়ের প্রস্তুতি নিচ্ছে। রোববার (২ এপ্রিল) ওয়াল স্ট্রিট জার্নালের প্রকাশিত প্রতিবেদনের বরাতে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, জনপ্রিয় বার্গার চেইন ম্যাকডোনাল্ডস চলতি সপ্তাহে তাদের মার্কিন যুক্তরাষ্ট্রের সব অফিস সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে। কারণ প্রতিষ্ঠানটি তাদের করপোরেট কর্মীদের নতুন করে ছাঁটাই সম্পর্কে অবহিত করতে প্রস্তুতি নিচ্ছে।

ম্যাকডোনাল্ডস গত সপ্তাহে তাদের মার্কিন কর্মীদের ও কিছু আন্তর্জাতিক কর্মীদের একটি অভ্যন্তরীণ ই-মেল পাঠিয়েছে। তাতে কর্মীদের সোম থেকে বুধবার (৩ এপ্রিল থেকে ৫ এপ্রিল) পর্যন্ত তাদের বাড়িতে বসে কাজ করতে বলা হয়েছে। কর্মীদের ছাঁটাইয়ের সংবাদটি যেন ভার্চুয়ালি জানানো যায়, সে জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

তবে ঠিক কী কারণে কর্মী ছাঁটাই করা হবে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি।

কর্মীদের পাঠানো অভ্যন্তরীণ ইমেলে শিকাগোভিত্তিক প্রতিষ্ঠানটি লিখেছে, ‘৩ এপ্রিল শুরু হওয়া সপ্তাহে ম্যাকডোনাল্ডস প্রতিষ্ঠানের ভূমিকা ও কর্মী সম্পর্কিত ‍গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত জানানো হবে।’

এমনকি চলতি সপ্তাহে বিভিন্ন বিক্রেতা ও অন্যান্য বাইরের পক্ষের সঙ্গে প্রতিষ্ঠানের সদর দফতরে মার্কিন কর্মীদের পুর্বনির্ধারিত সব সশরীর বৈঠক বাতিলেরও নির্দেশনা দিয়েছে ম্যাকডোনাল্ডস।

এ বিষয়ে জানতে রয়টার্সের পক্ষ থেকে ম্যাকডোনাল্ডসে যোগাযোগ করা হলে, কোনো সাড়া পাওয়া যায়নি।

এর আগে গত জানুয়ারি মাসে ফাস্ট ফুড চেইনটি জানিয়েছিল, তারা কোম্পানির হালনাগাদ ব্যবসায়িক কৌশলের অংশ হিসেবে করপোরেট কর্মীদের স্তর পর্যালোচনা করবে। যার কারণে কিছু কিছু ক্ষেত্রে কর্মী ছাঁটাই হতে পারে। পাশাপাশি অন্যান্য ক্ষেত্রে কোম্পানির সম্প্রসারণ হতে পারে।

এ বিষয়ে মূল সিদ্ধান্ত ম্যাকডোনাল্ডস সোমবার (৩ এপ্রিল) থেকে ঘোষণা করা শুরু করবে বলে আশা করছে রয়টার্স।

 

 

আর্কাইভ