• ঢাকা রবিবার
    ০৬ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ জন

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ১০:৫১ পিএম

ডেঙ্গুতে গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯২৭ জন। শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, হাসপাতালে নতুন ভর্তিদের মধ্যে বরিশাল বিভাগে ১০২ জন, চট্টগ্রাম বিভাগে ৪৯, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৭৩, ঢাকা উত্তর সিটিতে ২৬০, ঢাকা দক্ষিণ সিটিতে ১৭২, খুলনা বিভাগে ৭৬ জন রয়েছেন। এ ছাড়া রাজশাহী বিভাগে ১৮ জন, ময়মনসিংহ বিভাগে ৩৮, রংপুর ৩০ ও সিলেটে ৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এ বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত সব মিলিয়ে ৩৫ হাজার ৩৬৫ জন রোগী হাসপাতালে ভর্তি। এ বছরে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ১৮২ জনের। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন। মারা যান ১ হাজার ৭০৫ জন।

এদিকে আজ জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শনকালে স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম বলেন, ডেঙ্গু নিয়ে ইতোমধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সঙ্গে প্রশাসনিক পর্যায়ে বৈঠক হয়েছে। ডেঙ্গুর দুটি দিক আছে– একটি হচ্ছে প্রতিরোধ, আরেকটি চিকিৎসা। স্বাস্থ্য মন্ত্রণালয় চিকিৎসার বিষয়টি দেখে। চিকিৎসা নিশ্চিতে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে। ডেঙ্গুর চিকিৎসায় বিভিন্ন হাসপাতালে শয্যা বাড়ানো হয়েছে। তিনি বলেন, নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এ ব্যাপারে সচেতন হতে হবে।

স্বাস্থ্য সম্পর্কিত আরও

আর্কাইভ