• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বিপদে নায়িকাদের একমাত্র ভরসা ছিলেন ডিবি হারুন!

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ১১:১০ পিএম

বিপদে নায়িকাদের একমাত্র ভরসা ছিলেন ডিবি হারুন!

বিনোদন ডেস্ক

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সাবেক প্রধান হারুন-অর-রশীদ। সবার কাছে তিনি ডিবি হারুন নামেই পরিচিত। নানা কারণেই তিনি আলোচিত-সমালোচিত। বিশেষ করে শোবিজের নায়িকাদের বিপদে থেকে উদ্ধারের একমাত্র ভরসা ছিলেন ডিবি হারুন।

প্রায় সময়ই শোবিজের অনেক নায়িকাই তাদের ব্যাক্তিগত নানা ঝামেলা সুরাহারা জন্য যেতেন গোয়েন্দা শাখার (ডিবি) সাবেক প্রধান হারুনের কাছে। সেই কাতারে আছেন নায়িকা অপু বিশ্বাস, তানজিন তিশা, ববি হক, দিঘী সহ আরও অনেকেই।

তানজিন তিশা

ব্যক্তিগত জীবন নিয়ে তোপের মুখে পড়েছিলেন ছোটপর্দার অভিনেত্রী তানজিন তিশা। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। যার কারণে গেল বছরের ২০ নভেম্বর) ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ কার্যালয়ে গিয়েছিলেন এই অভিনেত্রী। সেখানে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সাবেক প্রধান হারুন-অর-রশীদের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন।

ডিবি অফিস সূত্রে তখন জানা যায়, ব্যক্তিগত সমস্যায় পড়ে ডিবি কর্মকর্তাদের অবহিত এবং পরামর্শ নিতে এসেছিলেন তানজিন তিশা।

অপু বিশ্বাস

২০২৩ সালের আগস্ট মাসে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কার্যালয়ে সাইবার বুলিংয়ের অভিযোগ জানান বাংলা চলচ্চিত্রের নায়িকা অপু বিশ্বাস। তিনি সাবেক ডিবির অতিরিক্ত কমিশনার হারুন -অর-রশীদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং সাইবার বুলিং সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করেন।

এরপর সেই বছরেই (১৯ ডিসেম্বর) পারিবারিক একটি ইস্যুকে কেন্দ্র করে বেশকিছু বিষয়ে ভুল বোঝাবুঝির সমাধানের জন্য ফের ডিবি কার্যালয়ে যান অপু বিশ্বাস। তখন সাবেক ডিবি প্রধান হারুন- অর- রশীদের উপস্থিতিতে কৌশিক হোসেন তাপসের সঙ্গে অপু বিশ্বাসের মধ্যে চলমান ভুল বোঝাবুঝির সমাধান হয়।

নিপুণ

চলতি বছরের ২২ ফেব্রুয়ারি অভিনেত্রী ডিবি কার্যালয়ে ফুল হাতে নিয়ে ডিআইজি হারুন অর রশীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। ফেসবুক পেজে নিপুণের সঙ্গে বেশ কয়েকটি ছবি শেয়ার করেন। ক্যাপশনে লেখেন, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী ঢাকাইয়া সিনেমার নায়িকা নিপুণ আক্তার আজ ডিবি কার্যালয়ে আমার সাথে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন।

গত ফেব্রুয়ারি মাসে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে গিয়েছিলেন প্রার্থনা ফারদিন দিঘী। তার বিকাশ অ্যাকাউন্ট হ্যাক করে টাকা নেওয়ার বিষয়ে তিনি অভিযোগ জানান ডিবিতে। পরে ডিজিটাল মাধ্যমে প্রতারক চক্রের কবলে পড়ে খুইয়ে ফেলা ১ লাখ ৬০ হাজার টাকা ডিবির সহায়তায় ফেরত মান এই নায়িকা।

গেল বছর ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা ইয়ামিন হক ববি তার একটি সিনেমার ট্রেইলার দেখাতে সাবেক গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান হারুন- অর-রশীদের সঙ্গে দেখা করেছিলেন। সে সময় তিনি সাবেক ডিবি প্রধানের আতিথেয়তায় মুগ্ধ হয়ে জানিয়েছিলেন, হারুন ভাই আমাদের জন্য বরাবরই বিশেষ একজন মানুষ। তার সততা ও দেশের জন্য ভালোবাসা সত্যিই প্রশংসনীয়। বরাবরই তার আতিথেয়তা এবং সহযোগিতায় মুগ্ধ হই।

ফেসবুকে শিশুশিল্পী লুবাবার নামে একের পর এক ফেক অ্যাকাউন্ট খোলা হচ্ছে। এ ছাড়া লুবাবার নামে একাধিক টিকটক অ্যাকাউন্টও খোলা হয়েছে। এ সংক্রান্ত আইনি সেবা নেওয়ার জন্য শিশুশিল্পী লুবাবা ডিবি কার্যালয়ে গিয়েছিল।

আর্কাইভ