• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ভারতীয় ভিসা বন্ধ, ফারিণের কপালে দুশ্চিন্তায় ভাঁজ

প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৩:২৮ পিএম

ভারতীয় ভিসা বন্ধ, ফারিণের কপালে দুশ্চিন্তায় ভাঁজ

বিনোদন ডেস্ক

টালিউড সুপারস্টার দেবের সঙ্গে সিনেমা করার কথা ছিলো ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণের। সব-ই চূড়ান্ত ছিল। তবে ক্ষমতার পট পরিবর্তনে সবকিছু যেন অনিশ্চিয়তার মধ্যে পড়তে যাচ্ছে তার। ফলে চিন্তার রেখা ফুটে উঠেছে অভিনেত্রীর কপালে।

গণ আন্দোলনের মুখে আ. লীগ সরকারের পতনের পর ভারত অনির্দিষ্টকালের জন্য ভিসা বন্ধ করে দিয়েছে। এটিই ফারিণের দুশ্চিন্তার কারণ। এভাবে চলতে থাকলে কলকাতায় যাওয়া অনিশ্চিত তার। আর তাই যদি হয় তবে হাত ছাড়া হয়ে যেতে পারে দেবের সঙ্গে অভিনয়ের সুযোগ। এ রকমই ভাবছেন ফারিণ।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে ফারিণ বলেন, দেবের বিপরীতে ‘প্রতীক্ষা’ নামে একটি ছবিতে কাজ চূড়ান্ত হয়েছে। অভিজিৎ সেনের পরিচালনায় ছবিটির শুটিং করার কথা আগামী নভেম্বর থেকে; কিন্তু আমাদের দেশের বর্তমান পরিস্থিতির কারণ ভারত সরকার অনির্দিষ্টকালের জন্য ভিসা বন্ধ করে দিয়েছে। এ নিয়ে একটু দুশ্চিন্তা হচ্ছে। কারণ এখন থেকেই ছবিটির প্রি–প্রোডাকশনের কাজ শুরু হওয়ার কথা।

এ জন্য শিগগির কলকাতায় যেতে হবে; কিন্তু আবার কবে ভিসা দেওয়া শুরু করবে, তা তো জানি না। এ কারণে ছবিটির কাজের বিষয়টিও অনেকটাই অনিশ্চিত। আমার কপালটাই খারাপ। গত বছর বিপ্লব গোস্বামীর পরিচালনায় ‘পাত্র চাই’ নামের একটি ছবির কাজও আটকে গেছে। এবারও মনে হচ্ছে তাই-ই হতে চলেছে।’’

তিনি আরও বলেন, প্রি–প্রোডাকশনের কাজ শেষ করে নভেম্বরের মধ্যেই ছবির কাজ শুরু করা না গেলে ছবিটি আর না–ও করা হতে পারে। কারণ ওই সময়ে শুটিং শুরু না হলে ছবির মূল শিল্পী মিঠুন চক্রবর্তী ও দেবের শিডিউল পাওয়া যাবে না। এরপর থেকে টানা এক বছর তাঁর অন্য সিনেমার কাজে ব্যস্ত থাকবেন। এ কারণে শুটিং পেছনেও যাবে না। তা ছাড়া এ ছবিটির কলকাতা ও যুক্তরাজ্যে শুটিং হওয়ার কথা আছে। তাই ভিসা যদি সঠিক সময় না পাই, তাহলে এ কাজ ছেড়ে দিতে হবে।’

এর আগেও টলিউডে কাজ করেছেন ফারিণ। ‘আরো এক পৃথিবী’ নামের এক সিনেমায় ফারিণ ছাড়াও দেখা গেছে তাকে। অতনু ঘোষ, কৌশিক গঙ্গোপাধ্যায়, সাহেব ভট্টাচার্যকে।

 

আর্কাইভ