• ঢাকা বৃহস্পতিবার
    ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

দেশের চলচ্চিত্র নিয়ে সমালোচনা করলেই সাইবার ক্রাইমে মামলা!

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩, ০১:১৯ এএম

দেশের চলচ্চিত্র নিয়ে সমালোচনা করলেই সাইবার ক্রাইমে মামলা!

বিনোদন ডেস্ক

এখন থেকে চলচ্চিত্র নিয়ে সমালোচনা করলেই সাইবার ক্রাইমের আওতায় আনার চিন্তা ভাবনা চলছে বলে জানিয়েছেন চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন। গতকাল রবিবার ১ জানুয়ারি রাতে রাজধানীর বানানী ক্লাবে একটি সিনেমার ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে তিনি এ কথা জানানো হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির নবনির্বাচিত সভাপতি কাজী হায়াত।

এদিন অনুষ্ঠানে শাহীন সুমন বলেন, ফেসবুক মারাত্মক ক্ষতি করে সিনেমার, ইউটিউব চ্যানেলে প্রচার প্রচারণা করে মারাত্মক ক্ষতি করে। সিনেমার আগামাথা, সিনেমা না দেখে বিভিন্ন সমালোচনা লেখে, যার কারণে দর্শক প্রতারিত হয়। দর্শকেরা ভাবে এ সিনেমায় কিছু নেই, সিনেমাটি দেখবো না।

তিনি আর বলেন, যারা লগ্নিকারক আছে, তাদের জন্য বিরাট একটা হুমকি, এসব বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন না করে, উল্টাপাল্টা সংবাদ দিয়ে আমাদের সিনেমা পিছিয়ে দিচ্ছে।

এদিকে চলচ্চিত্রের সমালোচনা করলেই সাইবার ক্রাইমের আওতায় আনা হবে- এমনটাই উল্লেখ করে সানী সানোয়ারের বরাত দিয়ে শাহীন সুমন বলেন, সানী সানোয়ার ভাই দারুণ একটা প্রস্তাব রেখেছেন, আমরা সাইবার ক্রাইমের আওতায় আনবো, যদি চলচ্চিত্রের সমালোচনা করে উল্টাপাল্টা করে তাদের আইনের আওতায় আনবো।

আর্কাইভ