• ঢাকা শনিবার
    ১৯ অক্টোবর, ২০২৪, ৪ কার্তিক ১৪৩১

দেশ পরিচালনার দায়িত্ব পেলে জনগণের সেবক হব: জামায়াত আমির

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ০৯:৪৪ পিএম

দেশ পরিচালনার দায়িত্ব পেলে জনগণের সেবক হব: জামায়াত আমির

নওগাঁ প্রতিনিধি

ভবিষ্যতে দেশ পরিচালনার দায়িত্ব পেলে জনগণের মালিক নয়, এ দেশের সেবক হব বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

তিনি বলেছেন, জনগণের সহযোগিতা ও সমর্থনের জন্য তাদের দুয়ারে দুয়ারে যাব এবং কৃতজ্ঞতা আদায় করার সুযোগ নেব। আল্লাহ যদি ভবিষ্যতে দেশ পরিচালনার দায়িত্ব দেয় তাহলে মালিক হব না, এ দেশের সেবক হব। যারা অতীতে মালিক হয়েছেন তাদের পরিণতি চোখের সামনে আমরা দেখতে পেয়েছি। দূর অতীতেও দেখেছি, নিকট অতীতেও দেখেছি। এর থেকে সবার শিক্ষা নেওয়া উচিত।

শনিবার বিকালে নওগাঁ শহরের নওযোয়ান ঈদগাহ মাঠে আয়োজিত জামায়াতের রুকন (সদস্য) সম্মেলনে তিনি এ কথা বলেন। বাংলাদেশ জামায়াতে ইসলামী নওগাঁ জেলা শাখা এ সম্মেলনের আয়োজন করে।

জামায়াতের আমির বলেন, মানুষের সঙ্গে গাদ্দারি করলে কী হয়, ধোঁকা দিলে কী হয়, মালিক বনলে কী হয়, জলুম করলে কী হয়, লুট করলে কী হয়, অপরাধ করলে কী হয়, ব্যাংকিং সেক্টর থেকে অর্থ লুট করলে কী হয়- এর থেকে আমাদের সবার শিক্ষা নেওয়া উচিত। আমরা আশা করব, আমরা সবাই শিক্ষা নেব। তাহলে আগামীতে আমাদের সন্তানরা যেজন্য জীবন দিয়েছে ও পঙ্গুত বরণ করেছে, তাদের আশা পূরণ হবে। এ যাত্রায় আমরা আমাদের সাংবাদিক বন্ধুদের বিশেষ সহযোগিতা চাই। তারা যেন আমাদের সোজা-সাপ্টা কথাগুলো তুলে ধরে।

জুলাই আন্দোলনের কৃতিত্ব কারও একার নেওয়ার কোনো সুযোগ নেই। এই কৃতিত্ব দেশের ১৮ কোটি মানুষের উল্লেখ করে শফিকুর রহমান বলেন, সাড়ে ১৫ বছর আগে এ আন্দোলনের সূচনা হয়েছিল। সর্বশেষ জুলাই আন্দোলনে আমাদের সন্তানরা বুকের তাজা রক্ত রাজপথে ঢেলে দিয়েছে। রাজপথে আমরা আমাদের সন্তানদের নামাজ আদায় করতে দেখেছি। এ আন্দোলন কোনো নির্দিষ্ট আদর্শের ছিল না। এ আন্দোলন মানুষের মুক্তির সংগ্রামের আন্দোলন ছিল।এ আন্দোলনের মূল কৃতিত্ব আল্লাহর। এ আন্দোলনকে বাস্তবায়ন করেছে আমাদের সন্তানরা। দেশের ১৮ কোটি মানুষ এ আন্দোলনের সঙ্গে ছিল। নির্দিষ্ট কোনো দলের ভিত্তিতে এ আন্দোলনকে বিভক্ত করতে চাই না। এখন আমাদের অ্যাসিড টেস্ট শুরু করেছে। দেশের প্রত্যাশা পূরণ করতে তরুণেরা যেই দেশপ্রেম বুকে নিয়ে শহিদ হয়েছে, পঙ্গুত্ববরণ করেছে তা পূরণ করার দায়িত্ব নিয়েছে বর্তমান সরকার। আমরা যারা রাজনীতিবিদ রয়েছি তাদেরও দায়িত্ব রয়েছে।

নওগাঁ রুকন সম্মেলনে সভাপতিত্ব করেন জামায়াতে ইসলামী নওগাঁ জেলা শাখার আমির ও কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য খ ম আব্দুল রাকিব। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও রাজশাহী অঞ্চল পরিচালক অধ্যক্ষ শাহাবুদ্দীন, রাজশাহী অঞ্চল সহকারী পরিচালক রফিকুল ইসলাম প্রমুখ। 

আর্কাইভ