• ঢাকা শুক্রবার
    ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সাভারে সড়ক আটকিয়ে শ্রমিকদের বিক্ষোভ, যানজট

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৩:৩৪ পিএম

সাভারে সড়ক আটকিয়ে শ্রমিকদের বিক্ষোভ, যানজট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সাভারের আশুলিয়ায় কানডিয়ান মালিকানাধীন একটি তৈরি পোশাক কারখানার এক ঊর্ধ্বতন কর্মকর্তার অপসারণের দাবিতে নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকরা। এতে প্রায় ৩ কিলোমিটার মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ী এলাকায় গিল্ডেন অ্যাক্টিভওয়্যার বাংলাদেশ লিমিটেডের (গ্যাব) শাহরিয়ার গার্মেন্টসের শ্রমিকরা সড়ক অবরোধ করেন।

বিক্ষোভরত শ্রমিকরা জানান, কয়েকদিন আগে বেশ কয়েকটি দাবিতে আন্দোলন করেছে এই কারখানার শ্রমিকরা। পরে মালিকপক্ষ সব দাবি মেনে নিলে কাজে যোগ দেন শ্রমিকরা। কিন্তু কিছুদিন অতিবাহিত হওয়ার পর কারখানা কর্তৃপক্ষ তাদের অঙ্গীকার ভঙ্গ করে। প্রথম দিকে কারখানার কান্ট্রি ডিরেক্টর তাইজুল ইসলামকে অপসারণ করা হলেও পরে কর্তৃপক্ষ আবার তাকে কারখানায় যোগদান করান। আজ তাকে আবার অপসারণের দাবিতে বিক্ষোভ করছে শ্রমিকরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক বলেন, আমাদের দাবি গুলোর মধ্যে অন্যতম ছিল, কারখানার কান্ট্রি ডিরেক্টর তাইজুল ইসলামের অপসারণ ও টিফিন বিল বৃদ্ধি করে বেতনের সঙ্গে সংযুক্ত করা। এসব দাবি মেনে নিয়েছিল কারখানা কতৃপক্ষ। কিন্তু পরে কারখানা কর্তপক্ষ আবারও তাইজুল ইসলামকে যোগদান করিয়েছে। এছাড়া টিফিন বিলও বেতনের সঙ্গে সংযুক্ত করা হয় নাই। যে কারণে শ্রমিকরা আবার সড়ক অবরোধ করে আজ বিক্ষোভ শুরু করেছে।

ঘটনাস্থলে উপস্থিত শিল্পপুলিশ-১ এর সহকারি পুলিশ সুপার মহিউদ্দিন মিরাজ ঝামেলাশয় আছেন বলে ফোন কেটে দেন।

আর্কাইভ