• ঢাকা শনিবার
    ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানকে রিমান্ডে পেতে চায় পুলিশ

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১১:৪৩ এএম

সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানকে রিমান্ডে পেতে চায় পুলিশ

সুনামগঞ্জ প্রতিনিধি

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে আজ শুক্রবার আদালতে হাজির করে রিমান্ড চাইবে পুলিশ। ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় তার যুক্ত থাকার বিষয়ে জানতে- এ রিমান্ড চাওয়া হবে।

মান্নানকে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে তার সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জের (হিজল-করচ) বাসভবন থেকে গ্রেফতার করা হয়। পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খানের নেতৃত্বে ৫০-৬০ জনের একটি পুলিশের দল তাকে আটক করে সুনামগঞ্জ সদর থানায় নিয়ে আসে। রাতে তাকে পুলিশ হেফাজতে রাখা হয়।

পুলিশ সুপার আ ফ ম আনোয়ার হোসেন খান তাৎক্ষণিক গণমাধ্যম কর্মীদের জানান, গত ৪ আগস্টে সুনামগঞ্জ শহরে ছাত্র-জনতার ওপর হামলায় দায়ে করা মামলার আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে।

তিনি জানান, শুক্রবার এমএ মান্নানকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে। এ ঘটনাসহ ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় তার যুক্ত থাকার বিষয়ে জানতে চাওয়া হবে।

গত ২ সেপ্টেম্বর দুপুরে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, রণজিত সরকার, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রাজন চন্দ, ওসি খালেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক পলিন বখত, সাবেক পৌর মেয়র নাদের বখতসহ ৯৯ জনের নামোল্লেখ করে ২০০ জনকে আসামি করে মামলা করেন তিনি। এ মামলায় জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট এক নম্বর ও এমএ মান্নানকে দুই নম্বর আসামি করা হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনামন্ত্রী ও উল্লিখিত আসামি সাবেক সংসদ সদস্যদের হুকুমে সাধারণ শিক্ষার্থীদের ওপর গুলি, সাউন্ড গ্রেনেড ও দেশীয় অস্ত্রসহ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অনেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। আওয়ামী লীগের শীর্ষ নেতাদের নির্দেশে পুলিশ ও যুবলীগ-ছাত্রলীগ এ হামলা চালায়।

আর্কাইভ