• ঢাকা বৃহস্পতিবার
    ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রিমান্ডে অসুস্থ আবু সাঈদ হত্যা মামলায় গ্রেফতার দুই পুলিশ সদস্য, নেয়া হলো কারাগারে

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ১০:৫৩ পিএম

রিমান্ডে অসুস্থ আবু সাঈদ হত্যা মামলায় গ্রেফতার দুই পুলিশ সদস্য, নেয়া হলো কারাগারে

রংপুর ব্যুরো

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদ হত্যা মামলায় পুলিশের গ্রেফতার এএসআই আমির আলী এবং কনস্টেবল সুজন চন্দ্র রিমান্ডে অসুস্থ হয়ে পড়েছেন। এজন্য তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় রংপুর মেট্রোপলিটন আদালত-২ এর বিচারক আসাদুজ্জামানের আদালতে তাদের হাজির করে পিবিআই। আদালত শুনানি শেষে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, ১০ সেপ্টেম্বর একই আদালতের বিচারক জিজ্ঞাসাবাদের জন্য তাদের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। তদন্ত সংস্থা পাঁচদিনের রিমান্ড চেয়েছিলেন।

কোর্ট ইন্সপেক্টর প্রীথিশ কুমার জানান, চারদিনের রিমান্ডে থাকা অবস্থাতেই দুই পুলিশ সদস্য অসুস্থ হয়ে পড়ে। তাদেরকে চিকিৎসা শেষে বিষয়টি আদালতকে জানানো হয়। আদালত তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার কথা জানিয়েছে পিবিআই। যা এই মামলার তদন্তে গুরুত্বপূর্ণ অগ্রগতি নিয়ে এসেছে।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। তিনি বিশ্ববিদ্যালয়টির ১২তম ব্যাচের শিক্ষার্থী। ১৮ আগস্ট তার বড় ভাই রমজান আলী রংপুর অতিরিক্ত চীফ মেট্রোপলিটন আদালতে একটি হত্যা মামলা করেন। ১৯ আগস্ট তাজহাট থানা মামলাটি রেকর্ড করে আদালতে পাঠায়। এরপর আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেয়।

আর্কাইভ