• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

কুমিল্লায় সাবেক অর্থমন্ত্রীসহ ৮৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ১১:২৫ এএম

কুমিল্লায় সাবেক অর্থমন্ত্রীসহ ৮৫ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় সাবেক অর্থমন্ত্রী আ. হ. ম মুস্তফা কামাল ওরফে লোটাস কামাল ও নাঙ্গলকোট থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলামসহ ৮৫ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে কুমিল্লার প্রধান বিচারিক হাকিম ৫ নম্বর আমলি আদালতে মামলাটি দায়ের করেন আইনজীবী একরামুল হক মজুমদার। তিনি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আশারকোট এলাকার খিদর আলীর ছেলে।

মামলার আসামিরা হলেন– সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, নাঙ্গলকোট থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল হামিদ, তার ছেলে যুবলীগ নেতা মঈন উদ্দিন, নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রুবেল, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতা শাহজাহান, মোস্তাক মিয়া, নাঙ্গলকোট থানার সাবেক ওসি নজরুল ইসলাম, ছাত্রলীগ নেতা আবু ইসহাক, হান্নান, ফরাদ, ইমরান, নোমান, সাইফুল, তুহিনসহ নামীয় ৩৫ ও অজ্ঞাত আরও ৫০ জন।

মামলার বাদী একরামুল হক মজুমদার বলেন, ২০১৮ সালের ১৩ ডিসেম্বর নাঙ্গলকোটের আশারকোটা এলাকায় এক প্রতিবাদ সভার আয়োজন করেন বিএনপির সমর্থিত প্রার্থী মনিরুল হক চৌধুরী। ওই সময় অভিযুক্তরা রামদা, ছেনি, পিস্তল ও লাঠিসোঁটা নিয়ে ককটেল ফাঁটিয়ে হামলা করে। এসময় তার গাড়ি ভাঙচুর ও তাকে পিটিয়ে আহত করে। নেতাকর্মীদের মারধর করে তাদের মোবাইল ও টাকা পয়সা রেখে দেন তারা।

এ ঘটনা থানায় গিয়ে অভিযোগ করলেও ওসি নজরুল ইসলাম মামলা নেননি। উল্টো তিনি মিথ্যা মামলা দেয়ার হুমকি দেন। পরে থানার ওসির নেতৃত্বে আওয়ামী লীগ অফিস ও দোকানপাট ভাঙচুর করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে। এরপর আদালতে আসলেও সেখানে একজন আইনজীবী হওয়া সত্ত্বেও তাকে (একরামুল হক মজুমদার) নাজেহাল করা হয় এবং মামলা নেয়া হয়নি।

আর্কাইভ