• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

পুলিশ দিয়ে প্রতিপক্ষকে ডাকাতি-মাদক মামলার আসামি করাতেন নানক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৭:৫৭ পিএম

পুলিশ দিয়ে প্রতিপক্ষকে ডাকাতি-মাদক মামলার আসামি করাতেন নানক

বরিশাল ব্যুরো

বরিশালে জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের বিরুদ্ধে। জমি দখল করতে না পেরে সেই জমির ওয়ারিশদের বিভিন্ন সময় মামলা করে হয়রানি করেন নানক। এছাড়া পুলিশ দিয়ে প্রতিপক্ষকে অস্ত্র-ডাকাতি-মাদক মামলার আসামি করাতেন নানক।

 

মঙ্গলবার দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন ভুক্তভোগী কামরুল ইসলাম হিরণ, হারুন আকবর ও নেহার বেগম।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা জানান, বরিশাল নগরীর নিউ সার্কুলার রোডের মুহুরী বাড়ির মৃত জুলমত আলীর ওয়ারিশগণদের ১৩৯ শতাংশ জমি দখলের জন্য চেষ্টা চালিয়ে আসছেন জাহাঙ্গীর কবির নানক ও তার ভাই নাসির আহমেদ লিটু। নানকের বাবা বজলুর রহমান সন্যামত বরিশাল কালেক্টরেট অফিসের কর্মচারী হওয়ার সুযোগে জুলমত আলীর নামের ১৩৯ শতাংশ জমির কাগজপত্রে গরমিল করেন। এরপর থেকে শুরু হয় জমি দখলের পাঁয়তারা। দখলে নিতে না পেরে প্রথমে নানকের বাবা ও পরে নানক ও তার ভাই মিলে জমি দখলে নিতে মামলা চালিয়ে আসছে।

 

ভুক্তভোগীরা আরও জানান, নানক বিভিন্ন সময় ক্ষমতার অপব্যবহার করে জুলমত আলীর ওয়ারিশদের বিভিন্ন মামলায় আসামি করেছেন। দ্রুত জমির মামলা অবসানের পাশাপাশি হয়রানির বিচার চান তারা।

আর্কাইভ