• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নওগাঁয় সাবেক খাদ্যমন্ত্রী ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর নামে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৮:১৮ পিএম

নওগাঁয় সাবেক খাদ্যমন্ত্রী ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর নামে মামলা

সিটি নিউজ ডেস্ক

সিনিয়র করেসপনডেন্ট, নওগাঁ:

নওগাঁ জেলা প্রশাসনের কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনার ৯ বছর পর সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকারসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৭৪ জন নেতাকর্মীর নামে বিস্ফোরক আইনে মামলা হয়েছে।

 

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর প্রথম আমলী আদালতে এ মামলা দায়ের হয়। মামলাটি আমলে নিয়ে এজাহার নথিভুক্ত করতে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইমতিয়াজুল ইসলাম সদর থানার ওসিকে নির্দেশ দেন। মামলার বাদি নওগাঁ পৌর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

 

এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর রাতে নওগাঁ পৌরসভার নির্বাচনের ফলাফল ঘোষণার সময় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হামলার ঘটনা ঘটে। সাবেক খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরদার, নওগাঁ সদর আসনের এমপি নিজাম উদ্দিন জলিল, পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণের নেতৃত্বে জেলা প্রশাসনের কার্যালয়ে হামলা চালিয়ে আসামীরা চেয়ার-টেবিল ভাঙচুর, নির্বাচনের ফলাফল সংশ্লিষ্ট কাগজপত্র তছনছ ও ছিনতাই, জেলা প্রশাসন কার্যালয় চত্বরে ককটেল ও হাতবোমা বিস্ফোরণ ঘটনায়। এছাড়া ফলফল ছিনতাইয়ের চেষ্টাসহ বেশ কয়েক জনকে মারপিট করে আসামীরা।

 

হামলার ঘটনায় মামলা করতে গেলে তৎকালীন থানা পুলিশ অভিযোগ কিংবা এজাহার গ্রহন করেনি। সম্প্রতি আওয়ামী লীগ সরকারের পতনের পর ন্যায় বিচারের সুযোগ তৈরি হওয়ায় বিলম্বে মামলা দায়ের করা হলো বলেও এতে ‍উল্লেখ করা হয়।

আর্কাইভ