• ঢাকা রবিবার
    ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
কক্সবাজার

আন্দোলনকারী- ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, মোটরসাইকেল ভাঙচুর

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৩:১৭ পিএম

আন্দোলনকারী- ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, মোটরসাইকেল ভাঙচুর

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় কোটা আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল করে মোটরসাইকেল ও স্থাপনায় ভাঙচুর চালিয়েছে। এতে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের লিংকরোডে দীর্ঘ সময় যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপি কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের লিংকরোড ও কক্সবাজার সরকারি কলেজের গেইটে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে মিছিল করে কক্সবাজার পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের কোটা আন্দোলনকারীরা মিছিল সহকারে জড়ো হন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের লিংকরোডে। তারা সেখানে স্লোগান দিয়ে অবস্থান নেন। পুলিশ তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করলেও আন্দোলনকারীরা সরেননি। পরবর্তীতে কোটা আন্দোলনকারীরা মিছিল নিয়ে লিংক রোড থেকে কক্সবাজার সরকারি কলেজের দিকে যান।

এ সময় কলেজের গেইটে আসলে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগ পিছু হটলেও আন্দোলনকারীরা কক্সবাজার সরকারি কলেজের গেইটে কয়েকটি মোটরসাইকেল ও কলেজ গেইটের স্থাপনা ভাঙচুর করেন। পরে পুলিশের দুটি টিম আন্দোলনকারীদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের দাবি, ছাত্রলীগ তাদের ওপর হামলা চালিয়েছে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, কক্সবাজার সরকারি কলেজে পরীক্ষা চলার সময় শিবির ক্যাডাররা গাড়ি ভাঙচুর ও লাঠি নিয়ে হামলা করেছেন।

কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক মো. রকিবুজ্জামান বলেন, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে রয়েছে।

আর্কাইভ