• ঢাকা মঙ্গলবার
    ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বিশেষ বিধান আইনে সম্পাদিত চুক্তি পর্যালোচনায় কমিটি গঠন

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ১১:০৭ পিএম

বিশেষ বিধান আইনে সম্পাদিত চুক্তি পর্যালোচনায় কমিটি গঠন

সিটি নিউজ ডেস্ক

বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইনের সম্পাদিত চুক্তিগুলো পর্যালোচনায় ৫ সদস্যের একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটিতে হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরীকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন, বুয়েটের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের অধ্যাপক আবদুল হাসিব চৌধুরী, কেপিএমজি বাংলাদেশের সাবেক সিওও আলী আশফাক, ফেলো চার্টার্ড একাউন্টেন্ট (এফসিএ) ও বিশ্ব ব্যাংকের সাবেক প্রধান অর্থনীতিবিদ ড. জাহিদ হোসেন ও ইউনিভার্সিটি অব লন্ডনের ফ্যাকাল্টি অব ল’ এন্ড সোশ্যাল সায়েন্সের অর্থনীতির অধ্যাপক মোশতাক হোসেন খান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কমিটি যেকোনো সূত্র থেকে তথ্য-উপাত্ত সংগ্রহ ও প্রয়োজনীয় নথি নিরীক্ষা করতে পারবে। এছাড়া, সংশ্লিষ্ট যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে শুনানিতে আহ্বান করতে পারবে।

এতে আরও বলা হয়, কমিটি বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইনের আওতায় করা চুক্তিগুলোতে সরকারের স্বার্থ রক্ষা হয়েছে কি না তা নিরীক্ষা করবে। নিরীক্ষার ভিত্তিতে পরবর্তী কার্যক্রমের বিষয়ে সুপারিশ দেবেন।

আর্কাইভ